রাজ্য জুড়ে ছুটির আমেজ। সরকারি নতুন ছুটির ঘোষণা রাজ্য সরকারের।

সরকারি কর্মীদের জন্য খুশির আপডেট। বাংলাজুড়ে নতুন ছুটির বিজ্ঞপ্তি জারি নবান্নের। নতুন অতিরিক্ত ছুটির নোটিশ প্রকাশ করেছে রাজ্য অর্থ দপ্তর। ফতোয়া দোয়াজ দাহমের ছুটি তো থাকছেই। পাশাপাশি আরেকটি ছুটি পেতে চলেছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। পরপর তিনদিন ছুটি থাকবে সরকারি প্রতিষ্ঠান। সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস কাছারি কবে বন্ধ থাকছে বিস্তারিত জেনে নিন।

   

এই টানা ছুটিতে সরকারি চাকুরিজীবীরা প্ল্যান করে শর্ট ট্রিপ করে আসতে পারেন কাছের কোনও মনভোলানো সুন্দর প্রকৃতি স্থান থেকে। উল্লেখ্য, আগামী ১৬ই সেপ্টেম্বর সোমবার ফতেহা-দোয়াজ-দাহম উপলক্ষ্যে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়, সরকারি অফিস, কোর্ট কাছারি বন্ধ থাকতে চলেছে। তাছাড়া ১৫ই সেপ্টেম্বর রবিবার সাপ্তাহিক ছুটিও রয়েছে।

পাশাপাশি ১৪ই সেপ্টেম্বর শনিবার মাসের দ্বিতীয় শনিবার হওয়ায় দেশজুড়ে ব্যাংক বন্ধ থাকবে। সেইসাথে এদিন বিশেষ আঞ্চলিক উৎসব উপলক্ষ্যে রাজ্যের সমস্ত সরকারি প্রতিষ্ঠান গুলিও বন্ধ থাকবে। নবান্ন সূত্রে আপডেট, উক্ত দিনে ছোটনাগপুর মালভূমি অঞ্চলের অধিবাসীদের (বাংলার পুরুলিয়া) উৎসব করম পূজা উপলক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান, অফিস কাছারি বন্ধ থাকছে।

আরও পড়ুনঃ- এদিন রাজ্যের ১৬ লাখ পড়ুয়াকে ১০,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার।

new-extra-holiday-for-west-bengal-govt-employees

প্রসঙ্গত উল্লেখ্য, পূর্বে করম পূজা উপলক্ষ্যে মাত্র অর্ধদিবস ছুটি থাকতো এবং কেবল ওই উৎসব পালনকারীদেরই ছুটি থাকতো উক্ত দিনে। তবে বেশ কয়েক বছর ধরে করম পূজার জন্য পূর্ণ দিবস ছুটির পাশাপাশি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল স্তরের মানুষের জন্য এই নতুন অতিরিক্ত ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার।

রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন ছুটির আপডেট, স্কলারশিপ, চাকরি এবং অন্যান্য প্রকল্প সম্পর্কে বিস্তারিত ও নিত্যনতুন লেটেস্ট আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম বা হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হতে পারেন। ধন্যবাদ।

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

গুগল নিউজ:- Link

Like Facebook Page