ইলেকট্রিক বিলে ১৮৭ টাকা ছাড়! ত্রৈমাসিক নয়, প্রতিমাসে আসবে কারেন্ট বিল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যবাসীদের জন্য বিরাট সুখবর। ডিএ, লক্ষ্মীর ভান্ডার, আবাস যোজনার পর এবার বিদ্যুৎ দপ্তর থেকে সুখবর এলো। কারেন্টের বিলে বিপুল পরিমাণ ছাড়! সেই আরেকটি গুরুত্বপূর্ণ আপডেট উঠে এলো রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থা অর্থাৎ WBSEDCL। এবার থেকে প্রতি তিন মাসে নয়, বরং ফি মাসে আসবে ইলেক্ট্রিসিটি বিল। কি আপডেট জানা গেল পড়ুন বাংলা ওয়ার্ল্ডের পাতায়।

   

বিগত কয়েক মাসে কলকাতা ও তৎসংলগ্ন অঞ্চলে উল্লেখযোগ্যভাবে তড়িৎ বিল বাড়িয়েছে সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা Calcutta Electric Supply Corporation বা CESC।তার ঠিক পরপরই রাজ্যজুড়ে বিদ্যুতের স্ল্যাব ও ট্যারিফ প্ল্যান এও বিশাল পরিবর্তন আনা হয়েছে। কারেন্টের বিল আগের তুলনায় কিছুটা বাড়িয়েছে রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থা বা West Bengal State Electricity Distribution Company Limited।

পাশাপাশি ইলেকট্রিক বিল তিন মাস অন্তর অন্তর নয়, এবার থেকে প্রত্যেক মাসেই আসবে বিদ্যুৎ বিল। এই প্রসঙ্গে রাজ্য বিদ্যুৎ বন্টনকারী সংস্থার যুক্তি, দীর্ঘদিন ধরেই আমজনতার তরফে জানানো হচ্ছিল- তিনমাসের বিল একত্রিতভাবে দেওয়া একটু চাপের বিষয়। তাই এবার CESC -র দেখানো পথেই হাঁটলো WBSEDCL। বিশেষ সূত্রে জানা গিয়েছে, চলতি মাস থেকেই এই মাসিক ফর্মূলার বিল চালু হতে পারে।

নতুন এই নিয়মে আগের মতো আর পরবর্তী তিনমাসের বিল আগের ত্রৈমাসিক বিলের অনুমানের ওপর নির্ভর করে আসবে না। বরং বিল রিডিং করে সঙ্গে সঙ্গেই কারেন্ট বিল দেওয়া হবে গ্রাহকদের।

latest update on inr 187 rebate and monthly plan on electricity bill

আরও পড়ুনঃ- সরকারি কর্মীদের পোয়া বারো। একধাক্কায় বেতন বাড়লো ১৬ শতাংশ।

তাছাড়া বিদ্যুৎ ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। হাসির আলো প্রকল্পে রাজ্যবাসী পরিবারপিছু ৭৫ ইউনিট পর্যন্ত বিদ্যুতের বিল ছাড় পাবেন। অর্থাৎ ৫১-১০০ ইউনিট স্ল্যাবে ২.৫ টাকা প্রতি ইউনিট হলে ১৮৭ টাকা ৫০ পয়সা (৭৫*২.৫=১৮৭.৫০) পর্যন্ত বিদ্যুতের বিলে ছাড় পেয়ে যাবেন। তবে এর জন্য পরিবারের সদস্যদের বিপিএল তালিকাভুক্ত হতে হবে এবং এি সুবিধা পাওয়ার জন্য রাজ্য সরকারের হাসির আলো প্রকল্পে নাম নথিভুক্ত করতে হবে।

ইলেকট্রিক বিল, পেট্রোল-ডিজেল, এলপিজি সিলিন্ডারের মূল্য হ্রাস বৃদ্ধি, সরকারি প্রকল্প সংক্রান্ত যেকোনো গুরুত্বপূর্ণ আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম ও গুগল নিউজ এ অনুসরণ করে নিন। ধন্যবাদ। তথ্যটি ভালো লাগলে শেয়ার করবেন।

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

গুগল নিউজ:- Link