ছুটির বহর শেষই হচ্ছেনা। রাজ্যে ফের স্পেশাল হলিডে ঘোষণা নবান্নের।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ছুটির রেশ শেষই হতে চাইছে না! এ যেন ঠিক শেষ হয়েও হইলো না শেষ। রাজ্যজুড়ে আবারও বিশেষ ছুটির নোটিশ দিল রাজ্য সরকার। স্পেশাল হলিডে এর বিজ্ঞপ্তি ঘোষণা সহ একাধিক বিষয়ে শর্তাবলি এবং লিভ এর নির্দেশিকা দিল নবান্ন।

   

কর্মদিবসের দিনই রাজ্য সরকার এই ছুটি ঘোষণা করায় সকলেই একটু অবাক হয়েছেন। আসলে Paid Leave, Special Leave নিয়েও ঘোষণা করেছে নবান্ন। উক্ত দিনে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, সরকারি অফিস কাছারিও বন্ধ থাকতে চলেছে। কোর্ট, বেসরকারি অফিস -সবই কি বন্ধ থাকবে? কাদের কাদের থাকবে ছুটি? জানতে নিচের সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

উল্লেখ্য, সারা দেশেই সদ্য শেষ হয়েছে আঠারো তম লোকসভা নির্বাচন। এরইমাঝে রাজ্যে চারটি কেন্দ্রে আবারও অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা উপনির্বাচন। সেই কারণে আগামী ১০ই জুলাই বুধবার উপ নির্বাচন (By-Election) অনুষ্ঠিত হতে চলা কেন্দ্র গুলিতে সরকারি ছুটি থাকবে বলে ঘোষণা করেছে রাজ্য সরকার।

রাজ্যের সেসকল কেন্দ্র গুলিতে বাই ইলেকশন সম্পন্ন হবে তা হলো রানাঘাট সাউথ, বাগদা, রায়গঞ্জ এবং মানিকতলা। নির্দিষ্ট দিনে সংশ্লিষ্ট এলাকায় ভোট পর্ব সম্পন্ন হওয়ার কারণে, সর্বোপরি জনসাধারণের ভোট দিতে আসার কারণে সরকারি স্কুল, কলেজ, অফিস বন্ধ থাকবে।

আরও পড়ুনঃ- গ্যাস সিলিন্ডার নিয়ে বড়ো ঘোষণা। মুখ্যমন্ত্রী অন্ন ছাত্রা যোজনা চালু।

special by election holiday west bengal 2024

বেসরকারি কর্মীরাও চাইলে পেইড ছুটি নিয়ে ভোট দিতে যেতে পারেন। যেসকল কর্মীরা ভোটগ্রহণের কাজে যুক্ত থাকবেন তারা নির্বাচনের পরের দিন বিশেষ ছুটি নিতে পারেন।

প্রসঙ্গত উল্লেখ্য, কেবল উক্ত চার কেন্দ্রেই ভোটগ্রহণের কারণে বিদ্যালয়, কলেজ ও সরকারি অফিসে এই ছুটি বা বন্ধ থাকবে। রাজ্যের অন্যান্য সকল জায়গায় যথারীতি স্কুল-কলেজ ও অফিস চালু থাকবে।

রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ চাকরি, বৃত্তি এবং সরকারি প্রকল্প ও বিভিন্ন ছুটির বিষয়ে a to z সর্বশেষ আপডেট সরাসরি সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম অথবা হোয়াটসঅ্যাপ কিম্বা গুগল নিউজ চ্যানেলে যুক্ত হয়ে থাকতে পারেন।

গুগল নিউজ:- Link

টেলিগ্রাম:- Link

হোয়াটসঅ্যাপ:- Link

ফেসবুক:- Link