প্রত্যেকে পাবেন ডবল রেশন। বিনামূল্যে রেশন নিয়ে নতুন বড়ো আপডেট।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবার থেকে প্রত্যেকে পাবেন দ্বিগুণ রেশন। রেশন সামগ্রী নিয়ে মস্ত বড়ো আপডেট এইমাত্র উঠে এলো। দেশের সাধারণ মানুষ পাবেন ডাবল ডাবল রেশন দ্রব্য। ভোটের মুখে হয়ে গেল বড়ো ঘোষণা। রেশন সামগ্রী নিয়ে সদ্য কি আপডেট উঠে এলো বিস্তারিত জানতে নিচের সম্পূর্ণ প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

   

আর নয় পাঁচ কেজি রেশন। এবার থেকে জন প্রতি দশ কিলো করে রেশন সামগ্রী দেওয়ার ঘোষণা করা হলো। প্রত্যেক মাসে দেশের সমস্ত নাগরিক বিনামূল্যে এই ১০ কেজি রেশন দ্রব্যের সুবিধা পাবেন বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। কারা কারা, কবে থেকে এই দ্বিগুণ পরিমাণ রেশন সামগ্রী পেতে শুরু করবেন?

করোনার সময় থেকে বিনামূল্যে রেশন পরিষেবা চালু করে কেন্দ্র সরকার। এই ফ্রি রেশন দেশজুড়ে প্রায় আশি কোটি জনগণের অন্নসংস্থানের ভরসা। বিভিন্ন সময় ধাপে ধাপে বিনামূল্যে রেশন পরিষেবার সময়সীমা বাড়ালেও সময় বৃদ্ধির সাথে সাথে কমে গিয়েছে ফ্রী রেশনের পরিমাণ। বর্তমানে লোকপিছু ৫ কেজি করে খাদ্যশস্য দেওয়া হয় জনসাধারণ কে।

তবে বর্তমানে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির বাজারে কার্ড পিছু পাঁচ কেজি রেশনে কি হয়, এই প্রশ্ন তুলে লোকসভা নির্বাচনের আবহেই দেশের প্রত্যেক মানুষ কে ১০ কিলোগ্রাম করে রেশন সামগ্রী দেওয়ার ঘোষণা করেন ভারতীয় জাতীয় কংগ্রেস দল। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন, ইন্ডিয়া জোট সরকার গঠন করলে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

everyone-will-get-double-ration-know-details

আরও পড়ুনঃ- রাজ্যের মহিলাদের জন্য সুখবর। লক্ষ্মীর ভান্ডারে আবার বাড়তে চলেছে মাসিক ভাতার পরিমাণ।

বর্তমানে রেশন বন্টন ব্যবস্থায় কার্ড পিছু তিন কেজি করে চাল এবং দুই কেজি করে আটা বা গম মিলিয়ে মোট পাঁচ কেজি করে রেশন সামগ্রী বিনামূল্যে দেয়া হয়। তবে মাসে মাত্র এই পাঁচ কেজি রেশন সামগ্রী তে কি হয়? গরিবেরা যাতে দুবেলা পেটপুরে খেয়ে বাঁচতে পারে তার জন্য জোট সরকার ক্ষমতায় এলে প্রত্যেক মাসে ১০ কেজি করে রেশন সামগ্রী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

এরকম আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিস্তারিত খবরের পুঙ্খানুপুঙ্খ ও লেটেস্ট আপডেট সরাসরি পেতে আমাদের যেকোনো সোশ্যাল মাধ্যম গ্রুপ এ যুক্ত হয়ে নিন। তথ্টি যতটা সম্ভব শেয়ার করুন। ধন্যবাদ।

টেলিগ্রাম:- Link

গুগল নিউজ:- Link

হোয়াটসঅ্যাপ:- Link